1. admin@chattrachattri.com : admin :
  2. bigboss@yahoo.com : bb :
  3. shamkabir2003@gmail.com : shamkabir :
পুলিশে ৩০০০ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ঃ যেভাবে আবেদন করতে হবে - ছাত্র-ছাত্রী ডট কম
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন

পুলিশে ৩০০০ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ঃ যেভাবে আবেদন করতে হবে

  • শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৬৭ বার পড়া হয়েছে

ছাত্র-ছাত্রী ডট কম ডেক্সঃ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে তিন হাজার জনকে নিয়োগ দেবে বাংলাদেশ পুলিশ। তিন হাজার জনের মধ্যে ২ হাজার ৫৫০ জন পুরুষ ও ৪৫০ জন নারী। আবেদনের শেষ দিন আগামী ৭ অক্টোবর। আজ শুক্রবার প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে আবেদন করতে হলে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম জিপিএ ২.৫ সহ এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি থাকতে হবে শারীরিক যোগ্যতাও। এবার পুরুষদের শারীরিক যোগ্যতা অন্যান্যবারের মতো থাকলেও নারীদের ক্ষেত্রে আনা হয়েছে পরিবর্তন। পূর্বের নিয়োগগুলোতে নারীদের উচ্চতা নির্ধারিত ছিল ৫ ফুট ২ ইঞ্চি। এবার সেটা ৫ ফুট ৪ ইঞ্চি করা হয়েছে। তবে কোটার ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি হলেও চলবে। আর পুরুষ প্রার্থীদের উচ্চতা অন্যান্যবারের মতোই কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি এবং কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি।

বয়স হতে হবে চলতি বছরের ৭ অক্টোবরে ১৮ থেকে ২০ বছর। তবে ২০২০ সালের ২৫ মার্চ যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও অবিবাহিত হতে হবে।

সূত্রমতে, অনলাইনে আবেদনের জন্য police.teletalk.com.bd সাইটে যেতে হবে। আবেদন ফরম সঠিকভাবে পূরণের জন্য সেখানে সহায়ক হিসেবে নির্দেশিকা ও ভিডিও টিউটোরিয়াল দেওয়া আছে। নির্ধারিত তারিখের মধ্যে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাছাইকৃত প্রার্থীদের আবেদনপত্রে উল্লেখ করা মোবাইল ফোন নম্বরে এসএমএস করে নির্বাচিত হওয়ার ব্যাপারে নিশ্চিত করা হবে। নির্বাচিত প্রার্থীদের নিজ জেলার সংশ্লিষ্ট পুলিশ লাইনস ময়দানে বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখে সকাল ৯টায় শারীরিক মাপ ও পরীক্ষার জন্য উপস্থিত থাকতে হবে। এই নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার আর্থিক লেনদেনে জড়িত হলে গ্রেপ্তার ও নিয়োগ বাতিল করা হবে।

অনলাইনে আবেদন প্রক্রিয়া এবং বিস্তারিত দেখা যাবে বাংলাদেশ পুলিশের
http://police.teletalk.com.bd/home.php ওয়েবসাইটে।

অনলাইনে আবেদনের শেষ তারিখঃ ০৭ অক্টোবর ২০২১ ইং

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
 

কপিরাইট সত্ত্ব-২০২২ ছাত্রছাত্রী ডট কম, কারিগরি সহায়তায়ঃ বিগবস সফট বিডি

Theme Customized By BreakingNews