1. admin@chattrachattri.com : admin :
  2. bigboss@yahoo.com : bb :
  3. shamkabir2003@gmail.com : shamkabir :
মন্ত্রণালয়কে ক্ষমতা দিয়ে শিঘ্রই এইচএসসির ফল প্রকাশ - ছাত্র-ছাত্রী ডট কম
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন

মন্ত্রণালয়কে ক্ষমতা দিয়ে শিঘ্রই এইচএসসির ফল প্রকাশ

  • মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ৩৪২ বার পড়া হয়েছে

১৯৬১ খ্রিষ্টাব্দে জারি করা অধ্যাদেশ বলে
এতদিন পর্যন্ত এসএসসি, এইচএসসি ও সমমানের পাবলিক পরীক্ষার ফল প্রকাশের ক্ষমতা ছিলো শিক্ষাবোর্ডগুলোর হাতে কিন্তু এবারে করোনা পরিস্থিতির কারণে পরীক্ষা ছাড়াই উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করতে হচ্ছে যা অনেকটাই ব্যতিক্রম। বিনা পরীক্ষায় ফল প্রকাশের পর সংক্ষুব্দ কেই আদালতের স্মরণাপন্ন হতে পারেন। এতে পুরো প্রক্রিয়া আটকে যেতে পারে এমন আশংকায় সরকার উদ্যেগ নেয় বোর্ড অধ্যাদেশ সংশোধন করার। আর যেহেতু এখন সংসদ অধিবেশন নেই তাই সংসদ ছাড়াই বিধান পাল্টাতে হলে অধ্যাদেশ জারির বিকল্প নেই। এই অধ্যাদেশ জারির মাধ্যমে ফল প্রকাশের ক্ষমতা বোর্ডগুলোর কাছ থেকে শিক্ষা মন্ত্রণালয়ের হাতে যাবে।

অধ্যাদেশ জারির যাবতীয় প্রক্রিয়া শেষ হয়েছে। মন্ত্রিসভায় এটি অনুমোদন হলে দুএকদিনের মধ্যেই গেজেট আকারে প্রকাশ হতে পারে একটি সূত্রে এমন তথ্য জানা গেছে।

এর আগে গত ২৯ ডিসেম্বর শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেছেন, এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করতে একটি অধ্যাদেশ জারি করতে হবে। জানুয়ারির প্রথম সপ্তাহেই অধ্যাদেশ জারি হবে এবং এরপরপরই ফল প্রকাশ করা হবে। তিনি আরোও বলেন, পরীক্ষার ফল সংক্রান্ত আইন রয়েছে, বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশের জন্য একটি অধ্যাদেশ জারি করতে হবে। সহসাই এটি জারি করা হবে।
অধ্যাদেশটি জারি করা হলে হয়তোবা সহসাই এইচএসসি ও সমমানের ফল প্রকাশিত হবে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
 

কপিরাইট সত্ত্ব-২০২২ ছাত্রছাত্রী ডট কম, কারিগরি সহায়তায়ঃ বিগবস সফট বিডি

Theme Customized By BreakingNews