1. admin@chattrachattri.com : admin :
  2. bigboss@yahoo.com : bb :
  3. shamkabir2003@gmail.com : shamkabir :
অবশেষে মাওলানা আহমদ শফির হাটহাজারী মাদ্রাসা বন্ধ ঘোষণা - ছাত্র-ছাত্রী ডট কম
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

অবশেষে মাওলানা আহমদ শফির হাটহাজারী মাদ্রাসা বন্ধ ঘোষণা

  • বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৫৫ বার পড়া হয়েছে

অবশেষে মাওলানা আহমদ শফির চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসা বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। আরোপিত শর্ত যথাযথভাবে প্রতিপালন না করায় মাদরাসাটি বন্ধ ঘোষণা করে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) আদেশে জারি করেছে মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের থেকে এ তথ্য নিশ্চিত হয়। তিনি জানান, আরোপিত শর্ত যথাযথভাবে প্রতিপালিত না হওয়ায় চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার আল-জামিয়াতুল তাহলিমা দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসা পুনরাদেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগ থেকে এ আদেশ জারি করা হয়েছে।

তিনি আরও জানান, গত ২৪ আগস্ট কিছু শর্ত দিয়ে কওমি মাদরাসাগুলোর কিতাব বিভাগের কার্যক্রম শুরু ও পরীক্ষা নেয়ার অনুমতি দেয়া হয়েছিল। সেসব শর্ত ভঙ্গ করায় মাদরাসাটি বন্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে মাদরাসা থেকে হেফাজতে ইসলামের আমির আহমদ শফীর ছেলে আনাস মাদানীকে বহিষ্কারের দাবিতে গতকাল ১৬ সেপ্টেম্বর থেকে বিক্ষোভ শুরু করেছে হাজারও শিক্ষার্থী। দাবি পূরণ না হওয়ায় আজও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। একই সঙ্গে মাদরাসার বর্তমান মুহতামিম শফীকে মা’যুর (অক্ষম) উল্লেখ করে কর্মক্ষম নতুন মুহতামিম নিয়োগসহ ৬ দফা দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। হাটহাজারী মাদরাসা, হেফাজতে ইসলাম ও কওমি মাদরাসা বোর্ডের (বেফাক) ওপর প্রভাব বিস্তারের অভিযোগ উঠেছে আনাস মাদানীর বিরুদ্ধে।

জানা গেছে,শফী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে মাদরাসার প্রশাসনিক তদারকিতে অক্ষম হয়ে পড়ছেন। একাধিকবার তাকে দেশে বিদেশে চিকিৎসা দেয়া হয়েছে। নিজের বার্ধক্যজনিত অসুস্থতায় শফী দাফতরিক কাজে ছোট ছেলে আনাস মাদানীর ওপর নির্ভরশীল হয়ে পড়েন। এই সুযোগে আনাস মাদানী হেফাজতে ইসলাম ও হাটহাজারী মাদরাসায় নিজের বলয় বাড়াতে তৎপরতা শুরু করেন।

জানা গেছে, শফীর প্রেস সচিব মুনির আহমদকে কোনো নোটিশ ছাড়াই দারুল উলুম হাটহাজারী মাদরাসার সব দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। এরপর থেকেই আনাস মাদানীর প্রভাব,মাদরাসার ভেতরে প্রশাসনিক অনিয়মের বিষয়গুলো আলোচনায় আসে।

আনাস মাদানীর প্রভাবে কোনো কারণ দর্শানো ছাড়াই কমপক্ষে ১১ জন শিক্ষক-কর্মকর্তাকে বিনা কারণে মৌখিক নির্দেশে চাকরিচ্যুত করা হয়েছে।

তথ্যসূত্রঃ দৈনিক শিক্ষা

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
 

কপিরাইট সত্ত্ব-২০২২ ছাত্রছাত্রী ডট কম, কারিগরি সহায়তায়ঃ বিগবস সফট বিডি

Theme Customized By BreakingNews