1. admin@chattrachattri.com : admin :
  2. bigboss@yahoo.com : bb :
  3. shamkabir2003@gmail.com : shamkabir :
আবার পেছাবে স্কুল-কলেজ খোলার তারিখ? - ছাত্র-ছাত্রী ডট কম
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন

আবার পেছাবে স্কুল-কলেজ খোলার তারিখ?

  • রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ১৯৩ বার পড়া হয়েছে

আগামী ৩০ মার্চ থেকে স্কুল-কলেজ খুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার। কিন্তু ইদানিং করোনা ভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়তে থাকায় সংশয় দেখা দিয়েছে যে আদৌ ৩০ মার্চ স্কুল-কলেজ খোলা সমীচীন হবে কিনা? সম্প্রতি শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবেও একই আশংকা প্রকাশ করেছেন। তিনি বলেছেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি, স্বাস্থ্য মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রনালয়ের বিশেষজ্ঞগণ সর্বশেষ পরিস্থিতির উপর নির্ভর করেই উনাদের মতামত দিবেন এবং সে অনুযায়ী সরকার সিদ্ধান্ত নেবে। আমরা আমাদের কোমলমতি ছাত্র-ছাত্রীদের বিপদের মুখে ঠেলে দিতে পারিনা। এখনও পর্যন্ত ৩০ মার্চ খোলার সিদ্ধান্তই ঠিক আছে তবে পরিস্থিতির আরো অবনতি হলে জনগণের সার্বিক কল্যাণ বিবেচনায় রেখে সরকার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে পারে।

এদিকে স্কুল-কলেজ খুলে দেয়ার নীতিগত সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার দাবি জানিয়েছেন বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদ। সংগঠনটির নেতাদের মতে, স্কুল খোলার ঘোষণার পর করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সে সিদ্ধান্ত নতুন করে বিবেচনার সময় এসেছে। গত বৃহস্পতিবার বিভিন্ন সংবাদপত্রে পাঠানো তাদের বিজ্ঞপ্তি থেকে এ কথা জানা যায়।

বিজ্ঞপ্তিতে পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক সুব্রত রায় বলেন, বিশ্ববিদ্যালয় খোলার আগে প্রাথমিক বিদ্যালয় ও অন্যান্য স্কুল কলেজ খোলার বিষয়টি পুনর্বিবেচনার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি। করোনা সংক্রমনের কারণে দীর্ঘ এক বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাঘাত সৃষ্টি হয়েছে । ফলে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় ছাত্র-ছাত্রীদের পড়াশুনার বিষয়টি সর্বাধিক গুরুত্ব দিয়ে সরকার কিছুদিন আগে স্কুল-কলেজ খুলে দেয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন। সে অনুযায়ী আগামী ৩০ মার্চ স্কুল-কলেজ একযোগে খুলে দেয়ার কথা রয়েছে। অন্যদিকে বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দেয়া হয়েছে আগামী ২৪ মে থেকে। বিশ্ববিদ্যালয় খোলার আগে স্কুল কলেজ বিশেষ করে প্রাথমিক বিদ্যালয় খুলে কোমলমতি শিশুদের বিদ্যালয়ে আনার বিষয়টি নানা মহলে প্রশ্নবিদ্ধ হয়েছে।

নেতারা আরও বলেন. এরই মধ্যে হঠাৎ করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রাথমিক বিদ্যালয়সহ অন্যান্য স্কুল কলেজ খুলে দেয়ার বিষয়টি ঝুঁকিপূর্ণ বলে মনে করেছেন অভিজ্ঞ মহল। এ পরিস্থিতিতে সার্বিক পর্যালোচনা করে এ মুহূর্তে প্রাথমিক বিদ্যালয়সহ অন্যান্য স্কুল কলেজ খোলার বিষয়টি পুনর্বিবেচনা করার জন্য বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

সবকিছু মিলিয়ে পরিস্থিতির উপর নির্ভর করবে সরকার ঘোষিত আগামী ৩০ মার্চ স্কুল-কলেজ খোলার বিষয়টি।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
 

কপিরাইট সত্ত্ব-২০২২ ছাত্রছাত্রী ডট কম, কারিগরি সহায়তায়ঃ বিগবস সফট বিডি

Theme Customized By BreakingNews