1. admin@chattrachattri.com : admin :
  2. bigboss@yahoo.com : bb :
  3. shamkabir2003@gmail.com : shamkabir :
শীঘ্রই খুলতে যাচ্ছে চাকরিতে নিয়োগ পরীক্ষার জট - ছাত্র-ছাত্রী ডট কম
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

শীঘ্রই খুলতে যাচ্ছে চাকরিতে নিয়োগ পরীক্ষার জট

  • সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৭৭ বার পড়া হয়েছে

ছাত্র-ছাত্রী ডট কম ডেক্সঃ করোনাকালীন লকডাউন ও তৎপরবর্তীকালে অবস্থার উন্নতি বা হওয়ায় দেশের সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানেই লোক নিয়োগ বন্ধ হয়ে যায়। তবে ধীরে ধীরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় আবারও পুরোনো রূপে ফিরতে শুরু করেছে চাকরির বাজার। স্থগিত হওয়া প্রায় সব পরীক্ষাই আগামী অক্টোবর মাস থেকে শুরু হতে যাচ্ছে।

জানা গেছে, করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় ইতোমধ্যে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) আওতায় সরকারি মাধ্যমে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। এছাড়া স্থগিত হওয়া ৭টি ব্যাংকে নিয়োগ পরীক্ষার জন্য আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে বলেছে বাংলাদেশ ব্যাংক। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিও আগামী অক্টোবরে প্রকাশিত হবে। ফলে চাকরিপ্রত্যাশীদের মাঝে নতুন করে আশার সঞ্চার হয়েছে।

অপরদিকে কোভিড-১৯ এর শুরু থেকেই দেশের বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে ধস নেমেছে। প্রায় প্রতিদিনই কোথাও না কোথাও কর্মী ছাটাইয়ের খবরে হতাশ হয়েছেন লাখ লাখ বেকার তরুণ-তরুণীরা। কর্মী ছাটাইয়ের তালিকা থেকে বাদ যায়নি দেশের প্রথম সারির বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে প্রথম সারির গণমাধ্যমও। ফলে যারা সরকারি চাকরির পেছনে না ঘুরে বেসরকারি প্রতিষ্ঠানে নিজের ক্যারিয়ার গড়ার কথা ভেবেছিলেন তারা চরম হতাশাগ্রস্থ হয়ে পড়েন।

করোনা কারণে পিএসসির ৪১তম বিসিএসের প্রিলি পরীক্ষা ছাড়াও ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল আটকে গেছে। এছাড়া খাদ্য অধিদপ্তর ও দুদকের পরীক্ষা, ব্যাংকের পরীক্ষা, ব্যান্সডকের লিখিত পরীক্ষা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, তুলা উন্নয়ন বোর্ড, সড়ক ও জনপথ অধিদপ্তরের স্বাস্থ্য পরীক্ষাসহ বেশ কয়েকটি নিয়োগ পরীক্ষা স্থগিত রয়েছে।

জানা গেছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরেরে অফিস সহায়ক, কনস্টেবলসহ কয়েকটি পদের আবেদনপত্র গ্রহণ করা হয়েছে। তবে করোনার কারণে পরীক্ষা বা নিয়োগ কার্যক্রম চালাতে পারছে না অধিদফতর। কর্তৃপক্ষ জানিয়েছে, সেগুলোর কার্যক্রম শুরু হচ্ছে। ধারাবাহিকভাবে এসব নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনেও (পিকেএসএফ) বিভিন্ন শূন্যপদে জনবল নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে।

করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন কোন সার্কূলার না থাকায় বেকার শিক্ষিত যুবকদের মাঝে যে হতাশা বিরাজ করছে, এমন সংবাদে তাদের মাঝে কিছুটা প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
 

কপিরাইট সত্ত্ব-২০২২ ছাত্রছাত্রী ডট কম, কারিগরি সহায়তায়ঃ বিগবস সফট বিডি

Theme Customized By BreakingNews